মুখোশের অন্তরালে

বইমেলায় আসছে বাপ্পি সাহা’র উপন্যাস “মুখোশের অন্তরালে”

বই নিউজ

অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ আসছে কবি, গল্পকার ও সম্পাদক বাপ্পি সাহা’র দ্বিতীয় উপন্যাস “মুখোশের অন্তরালে”। “মুখোশের অন্তরালে” লেখকের সপ্তম গ্রন্থ। তিনি লেখালেখি এবং সাহিত্য সংগঠন করতে ভালোবাসেন। প্রগতিশীল চেতনা ও বাঙালি জাতিসত্তা ও মুক্তিযুদ্ধ তাঁর পছন্দের বিষয়। সৃজনশীল ভাবনা কল্পনা সাংস্কৃতিক চর্চা তাঁর আত্মার খোরাক ও লেখালেখি নেশা। এই নিয়ে তাঁর লেখক জীবন।

“মুখোশের অন্তরালে” একটি উপন্যাস, যতটা কষ্টে গড়ে উঠে জীবন, খুব সহজেই যেন ভেঙ্গে যায়,
ভালো লাগা ক্ষণিকের,
হোক না তাতে কি!
হতেই পারে,
ভালোবাসা যেন না হয় ক্ষণিকের,
তাতে কেবল কষ্টই বাড়ে।
মানুষগুলো ঠিকই বেঁচে থাকে ভালোবাসার মানুষটিকেও ছেড়ে
অহেতুক যত অয়োজন
মিথ্যে ভালোবাসায়।

বাপ্পি সাহা, জন্ম- ৫ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের বিটঘর গ্রাম। সেখানেই লেখক শৈশব কাটিয়ে নারায়ণগঞ্জে আসেন বাবার হাত ধরে। এখন নারায়ণগঞ্জেই বসবাস। পিতা প্রবোধ চন্দ্র সাহা একজন বস্ত্র ব্যবসায়ী, মাতা তুলসী রানী সাহা গৃহিনী। দুই বোন এক ভাইয়ের মধ্যে লেখক দ্বিতীয়। ছাত্রজীবন থেকে লেখক বিভিন্ন সাংস্কৃতি কর্মকান্ডে অংশগ্রহনেরর পাশাপাশি সাহিত্য সংগঠন ও লেখালেখির সাথে জড়িত। তিনি কবিয়াল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং কবিসংসদ বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক।

বাপ্পি সাহা বাবার ব্যবসা দেখাশোনার পাশাপাশি সাহিত্য সংগঠন কবিয়াল ফাউন্ডেশন এর “কবিয়াল” (কাব্যজনের প্রতিবিম্ব) সাময়িকী সম্পাদনা ও সম্পাদক
ওয়েব সাইড Kabial24.com এর সম্পাদক লেখালেখি করেন। ইতিপূর্বে তাঁর লেখা রাঙা প্রজাপতির ডানা (কবিতা ২০১৪),ছায়াদ্বীপ (গল্প ২০১৫),স্মৃতির ক্যানভাসে (কবিতা ২০১৬), বিষাদের খেয়া (কবিতা ২০১৭), বাপ্পি সাহা’র শত কবিতা (কবিতা ২০১৮), সৃষ্টিতার উষ্ণ চুম্বন (উপন্যাস ২০১৯),
মুখোশের অন্তরালে (উপন্যাস ২০২০)

সম্পাদিত গ্রন্থ
“জনক” প্রকাশ এবং
স্মারকগ্রন্থ “এক তর্জনীর স্বাধীনতা”(মুজিববর্ষ-২০২০)

উপন্যাসঃ মুখোশের অন্তরালে
লেখকঃ বাপ্পি সাহা
প্রকাশকঃ গ্রন্থকুটির
প্রচ্ছদঃ অরূপ মান্দী
মূল্যঃ ১৫০
পৃষ্ঠাঃ ৯৬
স্টল নংঃ ১৬৪, ১৬৫, ১৬৬

রুদ্র আমিন

মোঃ আমিনুল ইসলাম রুদ্র, জন্ম : ১৪ জানুয়ারি, ১৯৮১। ডাক নাম রুদ্র আমিন (Rudra Amin)। একজন বাংলাদেশ কবি, লেখক ও সাংবাদিক। নক্ষত্র আয়োজিত সৃজনশীল প্রতিযোগিতা-২০১৬ কবিতা বিভাগে তিনি পুরস্কার গ্রহণ করেন। জন্ম ও শিক্ষাজীবন মোঃ আমিনুল ইসলাম রুদ্র ১৯৮১ সালের ১৪ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মোঃ আব্দুল হাই ও মাতা আমেনা বেগম। পরিবারে তিন ভাইয়ের মধ্যে তিনি বড়। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা জীবন কেটেছে খাগড়াছড়ি এবং বগুড়া সদর উপজেলায়। বগুড়ার আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজ থেকে এসএসসি ও মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি থেকে ডিপ্লোমা ইন কম্পিউটার গ্রাফিক্স ডিজাইন কোর্স সম্পন্ন করেন। কর্মজীবন মূল পেশা থেকে দূরে সরে গিয়ে তিনি লেখালেখি এবং সাংবাদিকতায় জড়িয়ে পড়েন। তিনি প্রায় সব ধরনের গণমাধ্যমে কাজ করেছেন। কাজ করেছেন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায়। বর্তমানে তিনি জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন এর ষ্টাফ রিপোর্টার ও অনলাইন নিউজপোর্টাল নববার্তা.কম এর প্রকাশক ও সম্পাদক হিসেবে কর্মরত আছেন। তিনি উইকিপিডিয়াকে ভালোবেসে উইকিপিডিয়ায় অবদানকারী হিসেবে উইকিপিডিয়া অধ্যয়নরত আছেন। প্রকাশিত কাব্যগ্রন্থ : যোগসূত্রের যন্ত্রণা (২০১৫); আমি ও আমার কবিতা (২০১৬); বিমূর্ত ভালোবাসা (২০১৮)। প্রকাশিত গল্পগ্রন্থ : আবিরের লালজামা (২০১৭)।

https://rudraamin.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।